শর্তাবলী ( টার্মস এন্ড কন্ডিশন )

বীজ ঘর ডটকমের শর্তাবলী ( টার্মস এন্ড কন্ডিশন )

বীজ ঘর ডটকম (BeejGhor.com) কর্তৃক প্রদত্ত একটি সার্ভিস (নিচের লিখিত ডেলিভারীর সময়সীমা, মুল্যফেরত, পণ্য ফেরত, বিক্রয়োত্তর সেবার শর্তাবলী ও গোপনীয়তা নীতি প্রতিপালন সাপেক্ষে)। অনুগ্রহ করে আমাদের সেবা ব্যবহার করার পূর্বে শর্তাবলী সম্পর্কে ভালো ভাবে জেনে নিন।

পরিষেবা প্রদানকারী

BeejGhor.com: কৃষি পণ্য এবং পরিষেবা যে প্রদান করছে ও আপনি যার সাথে চুক্তি করছেন:

BeejGhor.com, বাংলাদেশের আইন অনুযায়ী পরিচালিত

– নুজুমু নিকেতন, আলী বর বাড়ী, পূর্ব গাটিয়া ডেঙ্গা, সাতকানিয়া, চট্টগ্রাম, বাংলাদেশ।

শর্তাদি
বীজ ঘর ডটকম (BeejGhor.com) অনলাইনে এবং অফিসে সরাসরি কৃষি পণ্য এবং সেবা বিক্রয় করে থাকি।
বীজ ঘর ডটকম সবসময় যতটা সম্ভব সঠিক থাকার চেষ্টা করে। তারপরেও এই সাইটে ব্যবহৃত পণ্যের বিবরণ ও অন্যান্য কন্টেন্ট সঠিক, সম্পূর্ণ, বিশ্বসত্ম, সাম্প্রতিক বা নির্ভুল না-ও হতে পারে।
যদি বীজ ঘর ডটকমের কোন পণ্য এর বিবরণের থেকে ভিন্ন হয়, সেক্ষেত্রে আপনি অব্যবহৃত অবস্থায় তা ফিরিয়ে দিন। বীজ ঘর ডটকম পণ্য এবং থার্ড পার্টি সম্পর্কে তথ্য দেয় এবং তালিকাভুক্ত পণ্য বিক্রেতা থার্ড পার্টিদের লিংক প্রদান করে।
পণ্যের ডেলিভারি সময়সীমা: আমাদের পণ‍্য এবং সেবা কখন ডেলিভারি হবে আমাদের গ্রাহকরাই তাঁদের নির্দিষ্ট সময় নির্ধারণ করে নিতে পারেন। আমাদের পণ‍্য এবং সেবাসমূহ অঞ্চলের নির্ভর করে ৩ থেকে ২৮ কার্যদিবসের মধ‍্যে ডেলিভারি করা হয়ে থাকে।
  • মনে রাখবেন যে একবার মূল্য পরিশোধ কনফার্ম করার পর আপনি আর অর্ডার বাতিল করতে পারবেন না।
  • অনিচ্ছাবশত যান্ত্রিক ত্রুটিজনিত কারণে কখনো আপনার দেয়া টাকা বীজ ঘর ডটকমের কাছে না পৌঁছেও আপনার অ্যাকাউন্ট বা কার্ড থেকে বিয়োগ হয়ে যেতে পারে; যার কারণে আপনার কাছে পণ্যের ডেলিভারি বিলম্বিত হতে পারে।
  • এক্ষেত্রে আপনার অর্ডার নম্বর এবং পণ্যের বিবরণসহ বীজ ঘর ডটকমের সাথে যোগাযোগ করুন। আপনার অভিযোগের সত্যতা যাচাইয়ের পর যত তাড়াতাড়ি সম্ভব বীজ ঘর ডটকম বা তার এজেন্ট আপনার অর্ডার পূরণ করার চেষ্টা করবে।
  • বীজ ঘর ডটকম আপনার দেয়া ঠিকানায় পণ্য ডেলিভারি করার জন্য বাইরের প্রতিষ্ঠান/ব্যক্তিকে ব্যবহার করবে। ডেলিভারির খরচ আপনাকে বহন করতে হবে। অর্ডার দেয়ার জন্য পণ্য সিলেক্ট করার সময়েই ডেলিভারির এই খরচ পণ্যের মূল্যের সাথে যোগ হয়ে যাবে এবং আপনি পণ্যটি কেনার সময় মূল্য পরিশোধের সময়েই ডেলিভারির খরচও পরিশোধ হয়ে যাবে। কোন অনাকাঙ্ক্ষিত, অযাচিত, অনিবার্য কারণে এই ডেলিভারি বিলম্বিত হতে পারে। দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা ৭টি কার্যদিবসের মধ্যেই ডেলিভারি দেয়ায় সচেষ্ট থাকবো। অনিবার্য কারণে এই সময়সীমা বৃদ্ধি পেতে পারে।
  • কেনার সময় আপনি ভুল তথ্য বা বাড়ি বা ডেলিভারির ঠিকানা দিলে পণ্য না পৌঁছানোর জন্য বীজ ঘর ডটকম কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

মূল‍্যফেরত: আমাদের কোন পণ‍্য গ্রাহকের পছন্দ না হলে উক্ত পণ‍্য ফেরৎ সাপেক্ষে মূল‍্য ফেরতের আবেদন করতে পারেন। গ্রাহক আমাদের কোন পণ‍্য নিয়ে অসন্তুস্ট হলে আমাদের নিকট জানাবেন। উর্ধতম কর্মর্কতারা সেটি যাচাই বাছাই শেষে একই পণ‍্য কিংবা অন‍্য কোন পণ‍্য গ্রাহককে প্রদাণ করবেন। গ্রাহক সন্তুষ্টির লক্ষ‍্যে গ্রাহক যদি পূর্ণ সেবামূল‍্য ফেরত চান সেক্ষেত্রে সেবামূল‍্য সাত দিনের মধ্যে ফিরিয়ে দেয়া হবে।

  • যদি কখনো যে কোন কারণে বীজ ঘর ডটকম অথবা এর অনুমোদিত এজেন্ট আপনার অর্ডার করা পণ্য বা সার্ভিস ডেলিভারি করতে অসফল হয়, আপনি আপনার ব্যাংকের অনুমোদিত সময়সীমার মধ্যে টাকা ফেরত পাবেন। তবে আপনার ক্রেডিট বা ডেবিট কার্ড অথবা ব্যাংক অ্যাকাউন্ট বা চেক-এর মাধ্যমে টাকা ফেরত আসতে ১৪ (চৌদ্দ) কার্যদিবস পর্যন্ত লাগতে পারে।
পণ‍্য ফেরত: গ্রাহক আমাদের পণ‍্য পছন্দ না করলে পণ‍্য ফেরৎ দিতে পারেন। সেক্ষেত্রে সম্পূর্ণ মূল‍্য যে মাধ‍্যমে পরিশোধ করা হয়েছে একই মাধ‍্যমে ৭২ ঘণ্টার মধ্যে ফিরতি পরিশোধ করে দেয়া হবে।
  • মনে রাখবেন, পণ্যভেদে বীজ ঘর ডটকম ৩দিন থেকে ১৪ দিনের রিটার্ন পলিসি কার্যকর রাখে। আপনাকে অবশ্যই ঐ সময়ের মধ্যে পণ্যটি রিটার্ন করতে হবে।
  • অনুগ্রহ করে মনে রাখবেন যে ক্যাশ অন ডেলিভারি সুবিধার চার্জ এবং শিপিং চার্জ আপনার অর্ডারের ফেরত মূল্যে অন্তর্ভুক্ত করা হবে না কারণ এগুলি অ-ফেরতযোগ্য চার্জ।

হ্যাপি রিটার্ন পলিসি এবং প্রতিস্থাপন নীতি

বীজ ঘর ডটকমের জন্য এটি একটি বিরল ঘটনা। কিন্তু কখনো কখনো আমরা আপনার প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হতে পারি, কখনো কখনো পরিস্থিতি আমাদের পাশে থাকে না।

কিন্তু এখন গ্রাহক এবং বীজ ঘর ডটকমের মধ্যে একটি “বিশ্বাসের বন্ধন” রয়েছে, তাই, এই “বন্ড অফ ট্রাস্ট”কে আরও নিশ্চিত ও উৎসাহিত করার জন্য বীজ ঘর ডটকম (BeejGhor.com) আপনার জন্য নিয়ে এসেছে “হ্যাপি রিটার্ন” পলিসি।

যেখানে গ্রাহকরা তাদের কৃষি পণ্য ফেরত দিতে পারেন যদি এতে কিছু ভুল থাকে (নষ্ট, ভুল পণ্য ইত্যাদি)। সেক্ষেত্রে বীজ ঘর ডটকম আপনাকে বিনিময়ে তাজা পণ্য দেবে।

কারণ আমরা বিশ্বাস করি যে সুখ ফিরে পাওয়া উচিত যদি সেই সুখ আপনাকে হাসি দিতে না পারে। সুতরাং, আমরা যথাযথ আনন্দের সাথে এটি ফিরিয়ে দিয়েছি।

আমরা সবসময় আপনার মুখে হাসি আনতে এবং আপনাকে সুখী করতে চাই। আমরা আমাদের এই নীতিকে “হ্যাপি রিটার্ন পলিসি ” বলি।

যদি কোনো কারণে আপনি আপনার অর্ডারের সাথে অসন্তুষ্ট হন, আপনি যতক্ষণ না আপনার আইটেম নিম্নলিখিত মানদণ্ড পূরণ করে ততক্ষণ আপনি এটি ফেরত দিতে পারেন:

  • এটি পাওয়ার তারিখ থেকে ০৩ দিনের মধ্যে ফেরত দাবি করতে হবে।
  • ফেরত দেওয়া বা বিনিময় করা সমস্ত আইটেম অবশ্যই অব্যবহৃত হতে হবে এবং তাদের আসল অবস্থায় সমস্ত আসল ট্যাগ এবং প্যাকেজিং অক্ষত থাকতে হবে এবং ভাঙা বা টেম্পার করা উচিত নয়।
  • পণ্যের জন্য অর্থ ফেরত/প্রতিস্থাপন বীজ ঘর ডটকম টিম দ্বারা পরিদর্শন এবং চেক সাপেক্ষে।
  • অবহেলা, অনুপযুক্ত ব্যবহার বা ডিজিটাল সামগ্রী যেমন ই-বুকগুলির কারণে ক্ষতিগুলি আমাদের রিটার্ন নীতির আওতায় আসবে না।
  • প্রতিস্থাপন সরবরাহকারীর কাছে স্টকের প্রাপ্যতা সাপেক্ষে। যদি পণ্যটি স্টকের বাইরে থাকে তবে আপনি সম্পূর্ণ অর্থ ফেরত পাবেন, কোন প্রশ্ন জিজ্ঞাসা করা হয়নি।
  • অনুগ্রহ করে মনে রাখবেন যে ক্যাশ অন ডেলিভারি সুবিধার চার্জ এবং শিপিং চার্জ আপনার অর্ডারের ফেরত মূল্যে অন্তর্ভুক্ত করা হবে না কারণ এইগুলি অ-ফেরতযোগ্য চার্জ।
  • যদি আইটেমটি বিনামূল্যের প্রচারমূলক আইটেমগুলির সাথে আসে (উপহার/পয়েন্ট/ওয়ালেট মানি সহ তবে সীমাবদ্ধ নয়) বিনামূল্যের আইটেমটিও ফেরত/ফেরত করা আবশ্যক৷
  • ফেরত এবং প্রতিস্থাপনের কারণ:
ইউজার চুক্তি
আপনি নিচে দেয়া সেবা প্রদানকারীর ই-সার্ভিসের শর্তাবলী মেনে নিচ্ছেন। এছাড়াও আপনি সেবা প্রদানকারীকে এখানে দেয়া আপনার ব্যক্তিগত তথ্য সেবা প্রদানকারীর ই -কমার্স সার্ভিসে ব্যবহারের অনুমতি দিচ্ছেন। বীজ ঘর ডটকম ব্যবহারের সময় আপনি এই চুক্তির বরখেলাপ করতে পারবেন না।
সার্ভিসের শর্ত ও ইউজার চুক্তি
  • আপনি সম্মত হচ্ছেন যে বীজ ঘর ডটকমে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে করা সবকিছু আপনার নিজের দায়িত্বে থাকবে এবং এর জন্য কোথাও আপনার স্বাক্ষরের প্রয়োজন হবে না।
  • আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড গোপন রাখা এবং অন্য সবার কাছ থেকে তা গোপন রাখা আপনার নিজের দায়িত্ব। সেবা প্রদানকারীর দেয়া নিয়ম অনুসরণ করে আপনি আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। আপনি যদি আপনার ইউজার আইডি বা পাসওয়ার্ড ভুলে যান, সেক্ষেত্রে আপনি ওয়েবসাইটে সেবা প্রদানকারীর দেয়া নিয়ম ও নির্দেশ অনুসরণ করে অথবা বীজ ঘর ডটকমের কল সেন্টারে ফোন করে বীজ ঘর ডটকম পূনরায় ব্যবহারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পারেন।
  • সেবা প্রদানকারীর অনুমোদিত সংখ্যার চাইতে বেশি সংখ্যকবার আপনি ভুল ইউজার আইডি বা পাসওয়ার্ড প্রবেশ করলে সেবা প্রদানকারী আপনার বীজ ঘর ডটকম অ্যাকাউন্ট ব্লক করে দেবে। বীজ ঘর ডটকম অ্যাকাউন্ট পূনরায় চালু করার জন্য আপনাকে সেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করতে হবে।
  • আপনি সম্মতি জানাচ্ছেন যে বীজ ঘর ডটকমে আপনার সকল কর্মকান্ড শুধুমাত্র সেবা প্রদানকারীর পণ্য বা সেবা ব্যবহারের ক্ষেত্রে প্রয়োগ করা হবে। এর অন্যথা করলে বা কোনভাবে সেবা প্রদানকারী বা অন্য কারো কোনভাবে ক্ষতি সাধন করলে আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হতে পারে।
  • আপনি সম্মতি জানাচ্ছেন যে বীজ ঘর ডটকমে আপনার ব্যবহারবিধির ওপর ভিত্তি করে সেবা প্রদানকারীর তৈরি করা যেকোন রেকর্ড, প্রমাণ বা তথ্য সঠিক এবং তা যেকোন প্রয়োজনে ব্যবহার করা যাবে।
  • সংযোগের অসুবিধা, কম্পিউটার সিস্টেমের গোলযোগ, বা বৈদ্যুতিক গোলযোগসহ বিবিধ কারণে আপনার বীজ ঘর ডটকম ব্যবহারের সময় যেকোন গোলযোগের কারণে আপনার বীজ ঘর ডটকম সেবার বা অ্যাকাউন্টের কোন ধরনের ক্ষতি সাধন হলে তার জন্য সেবা প্রদানকারী কোনভাবে দায়ী থাকবে না।
  • আপনি সম্মত হচ্ছেন যে এই ওয়েবসাইট আপনি কোন ধরনের ব্যবসায়িক প্রয়োজনে বা বেআইনী বা অনৈতিক কাজে ব্যবহার করবেন না। এছাড়াও আপনি যেকোন ধরনের ভাইরাস প্রেরণ থেকে বিরত থাকবেন এবং কম্পিউটার প্রোগ্রাম, টেলিযোগাযোগ ব্যবস্থা বা অন্যান্য যন্ত্রপাতির জন্য ক্ষতিকর এমন কোন প্রোগ্রাম ব্যবহার থেকে বিরত থাকবেন।
  • আপনি সেবা প্রদানকারীকে আপনার বীজ ঘর ডটকম ব্যবহার বিধি এই সেবা উন্নয়নের কাজে অথবা সেবা প্রদানকারীর বিভিন্ন সংবাদ, প্রচারণা, অফার ইত্যাদি কাজে ব্যবহার করার অনুমতি দিচ্ছেন।
  • আপনি সম্মত হচ্ছেন যে বীজ ঘর ডটকমে রেজিস্ট্রেশনের জন্য প্রদত্ত তথ্য ইন্টারনেটের মাধ্যমে দেয়া হচ্ছে যা একটি সার্বজনীন মাধ্যম। সেবা প্রদানকারী আপনার ব্যক্তিগত এসব তথ্য অন্যদের কাছ থেকে গোপন রাখার সর্বাত্মক চেষ্টা করবে। তবে কোনভাবে তৃতীয় কোন পক্ষ এসব তথ্য পেয়ে গেলে তার জন্য সেবা প্রদানকারী কোনভাবেই দায়ী থাকবে না।
  • সেবা প্রদানকারী বীজ ঘর ডটকম সার্ভিস যেকোন সময় বাতিল করে দেয়ার ক্ষমতা রাখে এবং আপনাকে আগে থেকে অবগত না রেখেই যেকোন সময় বীজ ঘর ডটকমের সার্ভিসের শর্তাবলী ও চুক্তিপত্র পরিবর্তন করতে পারে।
কিভাবে গ্রাহক অভিযোগ জানাবেন?
সরাসরি আমাদের টপ ম‍্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ করার সুযোগ রয়েছে। ০১৮৪৭১৭৫২৯২ নাম্বার ফোন করে গ্রাহক অভিযোগ জানাতে পারবেন। যেকোন অভিযোগের ক্ষেত্রেই ৭ থেকে ১৫ কর্মদিবসের মধ‍্যে অভিযোগ নিষ্পত্তি করা হবে।
পরিচালনাকারী/নিয়ন্ত্রণকারী আইন
বীজ ঘর ডটকম (BeejGhor.com) বাংলাদেশের আইন ও বিধি মোতাবেক পরিচালিত হয়।
এই শর্তাবলী বা গোপনীয়তা নীতিটি প্রোগ্রামের মধ্যে কঠোরভাবে সীমাবদ্ধ এবং অন্য কোনও গোপনীয়তা নীতি (আইন) -এর কোনও প্রভাব নেই যা আপনার এবং অন্যান্য প্রসঙ্গে আমাদের মধ্যে সম্পর্ক পরিচালনা করতে পারে।
এই নীতি সম্পর্কিত আপনার যদি কোনও প্রশ্ন বা উদ্বেগ থাকে তবে আপনার আমাদের সাথে যোগাযোগ করা উচিত সমর্থন info@BeejGhor.com
*কার্যকর হওয়ার তারিখ ১৫ নভেম্বর, ২০২২ | সংশ্লিষ্ট দেশের ভার্সন: বাংলাদেশ
Item added to cart.
0 items - 0.00
Need Help?